Thursday 3 March 2016

মার্চ থেকে নতুন স্কেলে বেতন পাবেন এমপিওভুক্ত শিক্ষকরা, পাবেন বকেয়াও

Teachers
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর বলছে, এই খাতে প্রতি বছর সরকারের অতিরিক্ত ব্যয় হবে প্রায় দুই হাজার কোটি টাকা। বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে এমপিওভুক্ত শিক্ষক ও কর্মচারীর সংখ্যা এখন ৪ লাখ ৭৮ হাজার।অষ্টম পে-স্কেল ঘোষণার পর থেকেই নানা আন্দোলন কর্মসূচি পালন করেছেন শিক্ষকরা। জানুয়ারিতে শিক্ষকদের নতুন স্কেলে বেতন ভাতা পাওয়া কথা থাকলেও তা হয়নি। ফেব্রুয়ারিতেও তা অনিশ্চত।
 তবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর বলছে, সব কাজ শেষ। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক ( মাধ্যমিক) প্রফেসর এলিয়াস হোসেন বলেন, এখন সরকারের একটা গেজেট হবে তাদের কীভাবে দেওয়া হবে এবং কী হারে দেওয়া হবে। এই পরিচালক নিশ্চিত হয়ে বলছেন, মার্চের পর আর বিলম্ব করার কোনো সুযোগ নেই। প্রয়োজন শুধু সরকারি আদেশ।
 প্রফেসর এলিয়াস হোসেন আরো বলেন, আমাদের কাগজপত্র অর্থ মন্ত্রণালয়ে চলে গেছে ওখান থেকে নির্দেশনা আসলেই আমরা দিয়ে দিবো।
 বেসরকারি শিক্ষকদের নতুন বেতন কাঠামোতে বাড়ি ভাড়া দ্বিগুন করা হয়েছে। বাড়ানো হয়েছে চিকিৎসাভাতাও। মাধ্যমিক শিক্ষার ৯০ শতাংশ শিক্ষার্থী লেখাপড়া করে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে।

Tricktune

Author & Editor

I am an allround web developer. I am a senior programmer with good knowledge of front-end techniques. I love structure and order and I also stand for quality. I love spending time on fixing little details and optimizing web apps. Also I like working in a team.

0 comments:

Post a Comment

Back to Top