Thursday 3 March 2016

ফটোশপ এর অসাধারণ কারসাজি – ছবিতে Fire Manipulation দিয়ে করে তুলুন অসাধারণ

fire manipulation-adobephotoshoptutorial4all 630-510
আজকে আপনাদের জন্য নিয়ে এলাম অ্যাডোব ফটোশপ এর একটি চমৎকার প্রয়োগ -Fire Manipulation. আজকে আমি আপনাদের শেখাব – ফটোশপ এর সাহায্যে কিভাবে কোনও ছবিতে Fire Manipulation করা যায় । অ্যাডোব ফটোশপ এর এটি একটি advanced image editing পদ্ধতি ।এই পদ্ধতি অনুসরণ করে আপনারা যে কোন ইমেজ এ খুব সুন্দর আগুনের এফেক্ট যোগ করতে পারবেন । আমি দীর্ঘদিন ধরে গ্রাফিক্স ডিজাইন নিয়ে কাজ করি । আমার ব্যাক্তিগত ধারনা গ্রাফিক্স ডিজাইন এ যত ভালো অথবা উচ্চমানের কাজ আছে ,যাকে সাধারণত আমরা Pro Graphics Work বলে থাকি তার মধ্যে একটি অন্যতম অধ্যায় হল “ইমেজ ম্যানিপুলেসান”। “ইমেজ ম্যানিপুলেসান”বলতে সাধারণত বোঝায় যে অনেকগুলি আলাদা আলাদা ইমেজ কে একত্রিত করে একটা ইমেজ এর আকারে প্রকাশ করা । বলা বাহুল্য এই কাজ যারা গ্রাফিক্স ডিজাইনিং এ একটি ভালো উচ্চতায় পৌঁছে গেছে তারা খুব সহজেই করতে পারে ।
তবে আমি আশাবাদী যে ঘরে বসে আপনারা এই ভিডিও টিউটোরিয়াল এর মাধ্যমে সহজেই এই ধরনের ম্যানিপুলেসান অনায়াসে করতে পারবেন । তবে ভিডিও টিউটোরিয়াল টি খুব মনোযোগ সহকারে দেখতে হবে এবং দেখার পর প্রাকটিস করতে হবে । ইমেজ ম্যানিপুলাসান অনেক রকমের হয় । তার মধ্যে একটি অন্যতম পদ্ধতি হল Fire Manipulation .মুভি পোস্টার ডিজাইন , বই এর কভার পেজ ডিজাইন এ এর অনেক ভুরি ভুরি উদাহরণ আছে ।
আমি আশা করব এই ভিডিও টিউটোরিয়াল থেকে আইডিয়া নিয়ে আপনারা .মুভি পোস্টার ডিজাইন , বই এর কভার পেজ ডিজাইন , ম্যাগাজিন কভার পেজ ডিজাইন অনায়াসে তৈরি করতে পারবেন ।
তো যাইহোক আর বেশি কথা বাড়ালাম না ।
আমার তৈরী করা Fire Manipulation টি দেখতে ঠিক এইরকম হবে।

এই টিউন টি প্রথম প্রকাশিত হয় আমার ইউটিউব চ্যানেল এ এইখানে ।
পরবর্তী টিউন এ আপনাদের সামনে আবার নতুন কিছু নিয়ে হজির হবো । সবার জন্য শুভ কামনা রইল । টিউন টি ভালো লেগে থাকলে অবশ্যই লাইক ও কমেন্ট করতে ভুলবেন না ।

Tricktune

Author & Editor

I am an allround web developer. I am a senior programmer with good knowledge of front-end techniques. I love structure and order and I also stand for quality. I love spending time on fixing little details and optimizing web apps. Also I like working in a team.

0 comments:

Post a Comment

Back to Top